প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন সাক্কু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন সাক্কু

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র (কুসিক) হিসেবে বৃহস্পতিবার শপথ নেন মনিরুল হক সাক্কু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ বাক্য পাঠ করান। শপথ পড়ানোর শেষ হতেই সাক্কু প্রধানমন্ত্রী পা ছুঁয়ে সালাম করেন।

সালাম করা প্রসঙ্গে সাক্কু বলেন, ‘তিনি মুরব্বি। তাই তাকে সম্মান করেছি।’ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ শপথবাক্য পাঠ করানো হয়। সাক্কুর শপথ অনুষ্ঠানে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীও উপস্থিত ছিলেন। তিনিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করেন।

এসময় সাক্কুর স্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারে গিয়ে সমুদ্রের পাড়ে তোলা ছবির প্রশংসা করেন। তিনি বলেন, ‘ছবিগুলো আমি দেখেছি এবং ভীষণ ভালো লেগেছে।’ জবাবে প্রধানমন্ত্রী হাসেন। সেখানে থাকা একাধিক সূত্র এ তথ্য জানান।

গত ৩০ মার্চ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন বিএনপি দলীয় প্রার্থী সাক্কু। এর আগে ২০১২ সালের ৫ জানুয়ারি কুসিক নির্বাচন হয়। ওই নির্বাচনেও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে পরাজিত করে সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন সাক্কু।