বাংলাদেশের প্রতিভাবান পেসার মুস্তাফিজকে নিয়ে কৌতূহলী দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইন

বাংলাদেশের প্রতিভাবান পেসার মুস্তাফিজকে নিয়ে কৌতূহলী দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইন

বাংলাদেশের প্রতিভাবান পেসার মুস্তাফিজকে নিয়ে কৌতূহলী দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইন। ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৬ আসরে চোখ ধাঁধানো পারফরম্যান্স করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর একের পর এক চমক দিয়ে বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করা বাঁ-হাতি এ পেসার নিজের অভিষেক আইপিএলেই বাজিমাত করে প্রথম বিদেশী কোন ক্রিকেটার হিসেবে জিতে নিয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব।

অথচ বছর ঘুরতে না ঘুরতেই সেই মুস্তাফিজ অচেনা রূপে। ইঞ্জুরির দখল কাঁটিয়ে দীর্ঘদিন পর ক্রিকেটে ফেরা মুস্তাফিজ নিজেকে হারিয়ে যেন খুঁজছেন।

এর প্রভাব পড়েছে চলমান আইপিএলের আসরেও! কেবলমাত্র এক ম্যাচে বাংলাদেশী উদীয়মান এ পেসারের সুযোগ মিলেছিল হায়দরাবাদের একাদশে। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সে ম্যাচে ২.৪ ওভারে তাঁর করা উইকেটবিহীন ৩৪ রানের খরুচে বোলিং, শেষ পর্যন্ত একাদশের বাইরে ছিটকে দেয় কাটার-মাস্টার মুস্তাফিজকে।

আইপিএলের নবম আসরে যে মুস্তাফিজকে ছাড়া সানরাইজার্স হায়দরাবাদের মূল একাদশ ভাবা দুষ্কর ছিল সেই মুস্তাফিজকেই ভিভো আইপিএলের দশম আসরে বসিয়ে রাখা হলো একাধিক ম্যাচে সাইড বেঞ্চে। আইপিএল থেকে ‘ফিজ’ নামে পরিচিতি পাওয়া ক্রিকেটারের এমন পরিস্থিতি কৌতূহলের জন্ম দিয়েছে দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইনের মনেও। তাই শনিবার নিজের টুইটার একাউন্টের মাধ্যমে মুস্তাফিজের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে একটি প্রশ্ন ছুঁড়েন তিনি!

দক্ষিণ আফ্রিকার ডান হাতি এ পেসার আইপিএলের এবারের আসরকে উল্লেখ করে টুইটে লিখেন, “শুধুমাত্র একটি প্রশ্ন। মুস্তাফিজের কি হয়েছে? সে কি ইঞ্জুরি আক্রান্ত?”

Source: Bdcrictime