৪ বলে ৯২ রানের পর এবার ৪ বলে ৯ উইকেট

৪ বলে ৯২ রানের পর এবার ৪ বলে ৯ উইকেট

৪ বলে ৯২ রানের পর এবার ৪ বলে ৯ উইকেট – মাত্র দু’দিন আগে ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে ৪ বলে ৯২ রান দিয়ে দশ বছর নিষিদ্ধ হন মাহমুদ ও তাসনিম। সঙ্গে লালমাটিয়া ও ফেয়ার ফাইটার্স ক্লাবকে আজীবন নিষেধাজ্ঞায় পড়তে হলো।

সে রেশ কাটতে না কাটতে আরেকটি নাটকীয় ঘটনার খবর বের হয়ে আসল। এবার রান নয়, অবিশ্বাস্য উইকেট শিকার নিয়ে ক্রিকেট পাড়ায় শুরু হলো হাসি তামাশা।

৪ ওভারে ৯ উইকেট! কি করে সম্ভব? দ্বিতীয় বিভাগের ক্রিকেটে মাতুয়াইলের বিপক্ষে ৪ ওভার বল করে ১৮ রান খরচায় ৯ উইকেট শিকার করেছেন রুবেল। ম্যাচটির পঞ্চম ওভারের শেষ তিন বলে হ্যাটট্রিকও পূর্ণ করেন তিনি।

সবচেয়ে মজার ব্যাপার, এই ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে ছিলেন ‘বিতর্কিত’ দুই আম্পায়ার আজিজুল বারী ও শামসুর রহমান। ম্যাচ পরিচালনার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার জন্য আগে একবার বিসিবিকে অনুরোধ করেছিলেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটন চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা।

কেনো এমন? জানতে চাইলে ৪ বলে ৯২ রানের ম্যাচটির তদন্ত কমিটির প্রধান শেখ সোহেল বলেন, ‘এটা আগ থেকেই হয়ে আসছে। সেক্ষেত্রে ক্লাবকে বিসিবিতে অভিযোগ করতে হয়। কিন্তু তারা কেনো অভিযোগ করেনা। আমার মনে হচ্ছেনা, বিসিবিকে জানালে বিসিবি আম্পায়ারের পক্ষে কথা বলতো।’

উল্লেখ্য, বিতর্কিত ম্যাচ পরিচালনার কারণে ছয় মাস নিষিদ্ধ হয়েছেন দুই আম্পায়ার আজিজুল বারী ও শামসুর রহমান। কিন্তু শাস্তির মাত্রাটা অনেক কম বলে প্রশ্ন তুলেছেন অনেকেই।