ফেসবুক পেজের সুবিধা এখন হোয়াটসঅ্যাপে, এবার আপনিও স্পেশাল!

ফেসবুক পেজের সুবিধা এখন হোয়াটসঅ্যাপে, এবার আপনিও স্পেশাল!

বিখ্যাত মানুষদের ফেসবুক পেজ হয়। বাকি সাধারণের জন্য ফেসবুক প্রোফাইল। ফেসবুক পেজ-এ এমন একটি সুযোগ রয়েছে, যা সাধারণ ফেসবুক প্রোফাইলে পাওয়া যায় না। এ বার সেই সুযোগটাই করে দেবে হোয়াটস্অ্যাপ।

যাঁদের ফেসবুক পেজ রয়েছে, তাঁরা কোনও একটি পোস্টকে ‘পিন টু টপ’ করে রাখতে পারেন। যে কোনও পোস্ট করার পরে এই অপশনটি দেওয়া হয়— ‘পিন টু টপ অফ পেজ’। এটা সাধারণ ফেসবুক প্রোফাইলে থাকে না। এ বার হোয়াটস্অ্যাপে এই সুবিধা পাবেন আপনিও। নতুন ব্যবস্থায় আপনিও হয়ে যাবেন স্পেশাল কেউ।

একটি সর্বভারতীয় ওয়েবসাইটের খবর অনুযায়ী, আপাতত বিটা ভার্সনে রয়েছে নতুন এই সুযোগ। যে কোনও অ্যান্ড্রয়েড ফোনেই থাকবে ‘পিন’ অপশন। এটা ব্যবহার করে আপনি আপনার পছন্দের তিনটি চ্যাটকে সবার উপরে রাখতে পারবেন। যে চ্যাটগুলি আপনার কাছে গুরুত্বপূর্ণ, সেই চ্যাটগুলি আপনি ইচ্ছামতো উপরের দিকে রাখতে পারবেন।

এটা করা থাকলে যত নতুন চ্যাটই আসুক না কেন, ওই তিনটি উপরেই থাকবে আপনার পছন্দমতো। ইচ্ছা করলে আপনি আবার এটা বদলাতেও পারেন। যেখানে গিয়ে ডিলিট, মিউট এবং আর্কাইভ অপশন দেখা যায়, সেখানেই আসবে নতুন ‘পিন’ অপশন।

এখনই যাঁরা বিটা ভার্সন ব্যবহার করতে চান, তাঁদের প্রথমে হোয়াটস্অ্যাপ আন-ইনস্টল করতে হবে। এর পরে গুগল প্লেস্টোর-এ গিয়ে নতুন করে বেটা ভার্সন ডাউনলোড করতে হবে।