‘ভারত গরিব দেশ, আমার এই অ্যাপ ওদের জন্য নয়’: ইভান স্পিজেল।

‘ভারত গরিব দেশ, আমার এই অ্যাপ ওদের জন্য নয়’: ইভান স্পিজেল।

এমন ‘মহার্ঘ্য’ অ্যাপ সাধারণ দরিদ্র দেশের মানুষের জন্য নয়। তাই এই অ্যাপ ভারতে তেমন সাড়া ফেলতে পারেনি। এমনটাই মনে করেন খোদ স্ন্যাপচ্যাটের সিইও ইভান স্পিজেল।

সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশ পেয়েছে, অ্যাপের গ্রোথ নিয়ে আলোচনা করতে গিয়ে এক কর্মীর প্রশ্নের উত্তরে তিনি এমন মন্তব্য করেন। ঠিক কী হয়েছিল? স্ন্যাপচ্যাটের গ্রোথ নিয়ে সংস্থার

কর্মীদের নিয়ে একটি বৈঠকে উপস্থিত ছিলেন ইভান। সেখানে এক কর্মী তাকে ভারতে অ্যাপের জনপ্রিয়তা নিয়ে প্রশ্নে জিজ্ঞাসা করেন, মোবাইল সংস্থাগুলি দ্রুত বাজার দখলের জন্য ভারতের বাজারে ঢুকছেন। ভারতে বর্তমানে বেশিরভাগ মোবাইল ব্যবহারকারী এখন স্মার্টফোন ব্যবহার করে থাকেন।

সেখানে স্ন্যাপচ্যাটের গ্রোথ এত কম কেন? প্রশ্নটি পুরো শেষ করতে পারেননি ওই কর্মী। তার আগেই তাকে থামিয়ে ইভান বলেন, ‘এই অ্যাপটি শুধুমাত্র ধনীদের জন্য। আমি ভারত এবং স্পেনের মতো গরিব দেশে এক্সপ্যান্ড করতেও চাই না।’

পরিসংখ্যান বলছে, ভারতে এ মুহূর্তে ৪০ লক্ষের ওপর স্ন্যাপচ্যাট ব্যবহারকারী রয়েছেন। তবে স্বয়ং সংস্থার সিইও-র মুখ থেকে এমন মন্তব্য শোনার পর কতজন থাকেন তা নিয়েও বেশ তর্ক বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Comments

comments