সারাদেশের সব প্রাথমিক স্কুলেই দেওয়া হবে দুপুরের খাবার

সারাদেশের সব প্রাথমিক স্কুলেই দেওয়া হবে দুপুরের খাবার

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সারাদেশের সব প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহ কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে। ছাত্রছাত্রীদের স্কুলমুখী এবং ঝরেপড়া কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার চারঘাট উপজেলার সারদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহ কার্যক্রম শুরুর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরো বলেন, অশিক্ষার কবল থেকে দেশকে মুক্ত করতে অত্যন্ত জরুরি পদক্ষেপ হিসেবে সরকার প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। শুধু তাই নয়, যেকোনো পর্যায়ে উচ্চশিক্ষার ভিত্তি তৈরি হয় এই প্রাথমিক শিক্ষাস্তরে।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, দক্ষ মানবসম্পদ সৃষ্টির পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে প্রাথমিক শিক্ষার মান ও পরিসর বৃদ্ধি এবং সমৃদ্ধ করতে হবে।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা মীর মামুনুর রহমান এবং সহকারী শিক্ষা কর্মকর্তা রোজী খন্দকার বক্তব্য দেন।

এসময় স্থানীয়দের উদ্যোগের প্রশংসা করে অন্যান্য স্কুলেও দুপুরের খাবার সরবরাহ কর্মসূচি চালুর জন্য সচ্ছল এবং হিতৈষী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

Source: BD Morning