কোন দলই নিতে চাচ্ছে না সাকিব-মোস্তাফিজকে ! কারণ জানলে অবাক হবেন!

কোন দলই নিতে চাচ্ছে না সাকিব-মোস্তাফিজকে ! কারণ জানলে অবাক হবেন!

দু’বছর পর জাকজমকভাবে প্রিমিয়ার লিগের ২০১৬-১৭ আসরের দলবদলের প্রথম দিন শেষ হয়েছে। আর এই আসরে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে কোনো ক্লাব নিতে চাচ্ছে না। শুক্রবার (১৭ মার্চ) বিকেল থেকে বিসিবিতে দলবদলের আনুষ্ঠানিকতা শুরু হয়।

আবহনীতে খেলার কথা ছিল সাকিব আল হাসানের। তবে আবাহনী কর্মকর্তারা জানান, আইপিএলের দশম আসরে অংশ নেবে সাকিব। আর মোস্তাফিজও একই সময়ে সেখানে খেলবে। প্রায় একই সময়ে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের এই আসর শুরু হবে। তাই সাকিবের জায়গায় অলরাউন্ডার হিসেবে মাহামুদউল্লাহ রিয়াদকে দলে ভিড়িয়েছে আবাহনী ক্লাব। এজন্য রিয়াদকে সর্বোচ্চ পারিশ্রমিকও (প্রায় ৬০ লাখ টাকা) দিচ্ছে বলে শোনা যাচ্ছে।

পুলে থাকা সাকিব ও মোস্তাফিজকে নিশ্চিত পাওয়া যাবে না ভেবেই তাদের এখনো নিশ্চিত করেনি প্রিমিয়ার লিগের কোনো দল।

আগামী ৭ এপ্রিল শুরু হবে প্রিমিয়ার লিগ। বিকেএসপির দুটি ভেন্যুসহ ফতুল্লায় হবে সবগুলো খেলা। এদিকে, মে-জুনে জাতীয় দলের খেলোয়াড়রা দেশের বাইরে থাকবেন। ক্রিকেটারদের ঘাটতি পোষাতে প্রতি দলে তিনজন পুলের খেলোয়াড়ের পাশাপাশি একজন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে ক্লাবগুলো। তবে সুপার লিগে দুই জন বিদেশি খেলানো যাবে।

পুলে থাকা ১৯ ক্রিকেটারের সবাই পাচ্ছেন ৩০ লাখ টাকার বেশি। তবে, সাকিব-মোস্তাফিজের দাম বেশি হওয়ায় তাদের নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না কোনো দল। আইপিএলের মাঝে তাদের দুই-একটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলাতে চাইলে প্রচুর অর্থ ব্যয় করতে হবে। তাই এই দুই ক্রিকেটারকে এখনো নিশ্চিত করেনি কোনো দল।

দু’দিন ব্যাপী দল বদলের এই উন্মুক্ত নিবন্ধন চলবে। আগামী মাসের ৭ তারিখ থেকে শুরু হবে এই আসর।

সূত্র: advicebd