সৌম্যর টানা তৃতীয় হাফ সেঞ্চুরিসৌম্যর টানা তৃতীয় হাফ সেঞ্চুরি

সৌম্যর টানা তৃতীয় হাফ সেঞ্চুরিসৌম্যর টানা তৃতীয় হাফ সেঞ্চুরি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে টানা তৃতীয় হাফ সেঞ্চুরি হাঁকালেন অফ ফর্ম কাটিয়ে এখন দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার সৌম্য সরকার। একসময় দলে জায়গা পাওয়াই কঠিন হয়ে গিয়েছিল তার জন্য। বাদও পড়েছিলেন ইংল্যান্ড সিরিজে। তারপর নিউজিল্যান্ড সফরে গিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত। আজ বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্টের দ্বিতীয় দিনের সেই ধারাবাহিকতা রক্ষা করলেন তিনি। স্বভাববিরুদ্ধ ধীরগতির ব্যাটিং করে ৯৫ বলে ৫ বাউন্ডারিতে ৫০ পূরণ করেন তিনি।

প্রথমে একটু নড়বড়ে ব্যাট করছিলেন। আউট হতে হতে বেঁচে গেছেন দুইবার। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেট হয়ে গেছেন উইকেটে। দেশসেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গে ৯৫ রানের উদ্বোধনী জুটি উপহার দেন তিনি। এ নিয়ে টানা তৃতীয়বার দুজনের জুটি ৫০ অতিক্রম করল।  গলে প্রথম টেস্টের দুই ইনিংসে ১১৮ এবং ৬৯ রানের উদ্বোধনী জুটি উপহার দেন এই দুজন। ৪৯ রান করে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান তামিম ইকবাল।

রঙ্গনা হেরাথের বলে জোরালো এলবিডাব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ার আলিম দার। কিন্তু রিভিউ নিয়ে বসলেন হেরাথ। আগের দিনও চারটি রিভিউ নিয়ে জয়ী হয়েছে শ্রীলঙ্কা। আজও তার ব্যতিক্রম হলো না। রিপ্লেতে দেখা গেল, হেরাথের বল তামিমের প্যাড ছোঁয়ার আগে তার ব্যাট স্পর্শ করেনি। সুতরাং ৯১ বলে ৬ বাউন্ডারিতে ৪৯ রান করে প্যাভিলিয়নে ফিরলেন তামিম। এই মুহূর্তে সৌম্যর সঙ্গী হয়েছেন ইমরুল কায়েস।