কোন পীর বা পীরের ছেলে কবরের হিসাব দিবে না: জবিহহুল্লাহ সিদ্দিকী

কোন পীর বা পীরের ছেলে কবরের হিসাব দিবে না: জবিহহুল্লাহ সিদ্দিকী

ফুরফুরা শরিফের পীর এ কামেল আল্লামা হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী (রহঃ) এর সাহেবজাদা ও ন’হুজুর পীর কেবলা (রহঃ) এঁর পৌত্র মাওলানা মোহাঃ আল্লামা জবিহহুল্লাহ সিদ্দিকী বলেছেন, পীরের হাতে টাকা দিয়ে জান্নাত লাভ সম্ভব নয়।

আল্লাহ ও রাসুল পাক (সাঃ) কে পাইতে হলে সহি আকিদা তৈরী করতে হবে। কারণ আমলে নাজাত হবে না, হবে আকিদায়। তিনি আরো বলেন, টাকা দিয়ে দুনিয়াবি অনেক কিছুই কেনা যাবে। কিন্তু আল্লাহ পাককে কেনা যাবে না।

তিনি গতকাল ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সায়াদাতিয়া খানকাহ শরীফে এক সয়াব রেসানি ও দোয়ার মাহফিলে এ সব কথা বলেন। মাওলানা হাসান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে সৈয়দ শাফাকাত হুসেন, সৈয়দ হাম্মাদ হুসেন, মাওলানা আব্দুল ওহাব, হাফেজ আল মাহদী বক্তব্য রাখেন।

তিনি বলেন ইবাদত জাহির করা জিনিস নয়। জুব্বা, দাড়ি ও টুপি কেবল আল্লাহ পাকের সন্তষ্টির জন্য। লোক দেখানের জন্য সুন্নতি বেশ ধারণ করলে এ গুলো আপনাকে জাহান্নামে নিয়ে যাবে। হাত মুরিদ হয় না, পাগড়ি মুরিদ হয় না, মুরিদ হয় অন্তর। তাই তাছওয়াফ করতে হবে রুহানী খোরাকের জন্য। আর তাকওয়া ও খেদমতের মাধ্যমে এটা অর্জন করা সম্ভব।

কোন পীর বা পীরের ছেলে কবরের হিসাব দিবেন না। নিজের আমল আপনাকে রক্ষা করবে। পাঁচ ওয়াক্ত নামাজ ও পিতামাতাকে খেদমত করলে জান্নাত লাভ সহজ হবে বলে মন্তব্য করেন তিনি।

জবিহহুল্লাহ সিদ্দিকী বলেন, পৃথিবীতে আল্লাহর কোন নবী আর আসবেন না। কিন্তু আল্লাহর ওলী আর হবেনা এমন কথা কোরআন পাক বা হাদিস পাকের কোথাও লেখা নেই। মেহনত করলে আপনি আমি যে কেও ওলী হতে পারেন।

সূত্র –bdnew

Leave a Reply

Your email address will not be published.