জানেন এক বছর মাংস না খেলে কী হবে?

জানেন এক বছর মাংস না খেলে কী হবে?

মানুষের খাদ্য তালিকায় সবথেকে প্রিয় খাদ্য মাছ-মাংস। এমন বহু মানুষ আছেন যারা মাছ-মাংস ছাড়া খেতে পারেন না। খুব কম মানুষই আছেন, যারা মাছ-মাংস একেবারেই পছন্দ করেন না। নিরামিশ খাবারই খান।

আপনি হয়তো কখনও কখনও মাংস খান। এক বছরের জন্য যদি আপনি মাংস খাওয়া ছেড়ে দেন অথবা মাংস না খান, তাহলে কী হবে জানেন?

১) যদি কোনো ব্যক্তি এক বছরের জন্য মাংস না খান, তাহলে গড়ে তাঁর ওজন ১০ পাউন্ড কমে যাবে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, শাক-সব্জি জাতীয় খাবার ডায়েটে রাখলে এবং মাংস না খেলে ব্যায়ামের নিয়ম পরিবর্তন না করেই ওজন কমে যাবে।

২) কোলেস্টেরল, রক্তচাপ, হৃদরোগের সম্ভাবনাও অনেক কমে যাবে। শাকাহারি ব্যক্তিদের মধ্যে এই সমস্ত অসুখের সম্ভাবনা কম দেখা দেয়।

৩)একটি সমীক্ষায় দেখা গিয়েছে, ভেজিটেরিয়ান ব্যক্তিদের মধ্যে ডায়াবিটিসের সম্ভাবনা অনেক কম দেখা যায় যারা মাংস খান তাদের তুলনায়। আবার যারা প্রসেসজ মিট বেশি খান, তাদের মধ্যে ডায়াবিটিসের প্রকোপ বেশি হওয়ার সম্ভাবনা থাকে।

৪) ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন মাংসের মধ্যে শ্রেণীবিভক্ত করে দিয়েছিল। প্রসেসড মিট এবং অন্যান্য মাংসের মধ্যে। বেকন, সসেজ, সালামি প্রভৃতি প্রসেসড মাংস স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। এর ফলে ক্যানসারও হতে পারে। রেড মিট খেলে ক্যানসার হওয়ার সম্ভাবনা খুব বেশি থাকে।

৫) সমীক্ষায় দেখা গিয়েছে, গাট ব্যাকটেরিয়ায় আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা যারা মাংস খান না তাদের তুলনায় যারা মাংস খান তাদের অনেক বেশি।-জি নিউজ

5 comments

  1. I appreciate you sharing this article.Much thanks again. Want more.

  2. Fantastic article post.Thanks Again. Great.

  3. I value the blog. Will read on…

  4. This is one awesome article.Really thank you! Really Great.

  5. “Because the admin of this site is working, no question very shortly it will be renowned, due to its feature contents.”

Leave a Reply

Your email address will not be published.